Wednesday, May 13, 2015

On 9:52 PM by Masud rana   No comments

LG বাজারে আনল নতুন প্রজুক্তি ভাঁজ করা টিভি 

এটা হল LG কম্পানির নতুন এক চমক । LED টিভি বাজারে আসার পর টিভি রাখতে ঘরের খুব বেশি জায়গা লাগে না। সুন্দর ভাবে দেয়ালে ঝুলে থাকে । এবার LG নিয়ে এল ওয়ালপেপার টিভি। দেখার সময় শুধু দেওয়ালে ঝুলিয়ে দিলেই হলো। আবার প্রয়োজন হলে ক্যালেন্ডারের মতো ভাঁজ করে রাখাও সম্ভব।
খুব শিগগিরই LG বাজারে আনতে চলেছে O LED টিভি। ৫৫ ইঞ্চির স্ক্রিন মাত্র ১ মিলিমিটার পুরু। কোরিয়ায় সম্প্রতি এই অত্যাধুনিক টিভির ডিসপ্লে করেছে সংস্থা। ইতোমধ্যেই সাড়া ফেলে দিয়েছে দুনিয়ার সবচেয়ে পাতলা টিভি।কিভাবে ব্যবহার করতে হবে O LED টিভি?কাগজের পোস্টারের মতো দেখতে এই টিভির সঙ্গে দেওয়া হবে একটি চুম্বক ম্যাট। সেই ম্যাট দেওয়ালে লাগিয়ে তার উপর টাঙিয়ে দিতে হবে টিভির স্ক্রিন। দেখা হয়ে গেলে, স্ক্রিনটি তুলে নিয়ে ভাঁজ করে রেখে দেওয়া যাবে।সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, চলতি আর্থ বছরের তৃতীয় ত্রৈমাসিক থেকেই বিশ্ব বাজারে পরীক্ষামূলক ভাবে লঞ্চ করা হবে ওয়ালপেপার টিভি। চাহিদা ও জনপ্রিয়তা দেখে ভবিষ্যত্ পরিকল্পনা করা হবে।আপাতত ৫৫ ইঞ্চি, ৬৬ ইঞ্চি ও ৭৭ ইঞ্চির ওয়ালপেপাপর টিভি তৈরি করছে LG। তবে টিভিটির দাম এখনও ঘোষণা করেনি সংস্থা।

সিরিয়ায় বিমান হামলা  

Syria strikes on rebel villages kill 17 children

সিরিয়ায় বিমান হামলায় অন্তত ৩৯ জন মারা গেছে এর মদ্ধে ১৭ জন শিশু। লন্ডনভিত্তিক মানবাধিকার সংস্থা দ্য সিরিয়ান অবজার্ভেটরি ফর হিউম্যান রাইটস বৃহস্পতিবার এ কথা বলেছে।

!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

নিউইয়র্ক টাইমসের সাথে চুক্তি করবে ফেসবুক


 
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সাথে দীর্ঘমেয়াদী চুক্তি করতে যাচ্ছে আমেরিকান জনপ্রিয় দৈনিক সংবাদ পত্র <<< দি নিউইয়র্ক টাইমস >>>।পত্রিকাটির উর্দ্ধতন কর্তাব্যাক্তিদের কাছ থেকে জানা গেছে, তারা তাদের সকল আর্টিকেল সরাসরি ফেসবুকের মাধ্যমে প্রকাশ করবেন এমন নিয়ম নীতি মেনে শীঘ্রই একটা চুক্তি হতে পারে ফেসবুক কর্তৃপক্ষের সাথে। এতে করে খুব দ্রুত সময়ে বেশি সংখ্যক পাঠক অর্জন হবে বলেও জানিয়েছে টাইমস কর্তৃপক্ষ।
তবে এমন সিদ্ধান্তে ভিন্ন মত প্রকাশ করছেন টাইমসের কিছু কলা কৌশলী তারা বলছেন এতে করে টাইমসের স্বকীয়তা নষ্ট হবে।

যুক্তরাষ্ট্রের বাইরে সবচেয়ে বড় ক্যাম্পাস তৈরি করতে যাচ্ছে ভারতের হায়দ্রাবাদে

**বিশ্বের সবচাইতে বড় সার্চ ইঞ্জিন গুগল । যুক্তরাষ্ট্রের বাইরে সবচেয়ে বড় ক্যাম্পাস তৈরি করতে যাচ্ছে ভারতের হায়দ্রাবাদে। মঙ্গলবার দেশটির তেলেঙ্গনা রাজ্যের তথ্যমন্ত্রী কে টি রামা রাও এ কথা জানিয়েছেন বলে জানা গেছে।
যুক্তরাষ্ট্র সফররত রাও এক টুইটার বার্তায় বলেন, গুগল ও তেলেঙ্গনা রাজ্যের মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয়েছে। ওই সমঝোতা স্মারক অনুযায়ী কোম্পানিটি হায়দ্রাবাদে একটি ক্যাম্পাস নির্মাণ করবে। যা যুক্তরাষ্ট্রের বাইরে সবচেয়ে বড় ক্যাম্পাস হবে।
তিনি জানান, এশিয়ায় এটি হবে গুগলের প্রথম ক্যাম্পাস। যা তৈরি হবে ২০ হাজার বর্গ ফুট জায়গা নিয়ে। এর জন্য ব্যয় হবে এক হাজার কোটি রুপি। যা সম্পন্ন করতে ১৩ হাজার শ্রমিকের চার বছর সময় লাগবে।
রামা রাও আরও জানান, গুগলের রিয়েল এস্টেট ও ওয়ার্কপ্লেস বিষয়ক ভাইস প্রেসিডেন্ট ডেভিড র‌্যাডক্লিফ এবং তেলেঙ্গনা রাজ্যের তথ্য সচিব জয়েশ রঞ্জন ওই সমঝোতা স্মারকে সই করেন। যা অনুষ্ঠিত হয় ক্যালিফোর্নিয়ার মাউন্টেইন ভিউয়ে অবস্থিত গুগলের হেডকোয়ার্টারে।

0 comments:

Post a Comment