Saturday, May 16, 2015

On 10:00 PM by Masud rana   No comments

বাজারে নতুন প্যাকেটে বিক্রি হচ্ছে পুরাতন হাডিস্ক

উৎপাদনকারী প্রতিষ্ঠান বন্ধ হয়েছে ৪-৬ বছর অথচ দেশের প্রযুক্তি বাজারে পাওয়া জাচ্ছে বন্ধ হয়ে যাওয়া ওইসব প্রতিষ্ঠানের নতুন নতুন হার্ডডিস্ক! এসব হার্ডডিস্ক দেশে দেদার বিক্রি হচ্ছে। বিশেষ করে মফস্বলে এসব হার্ডডিস্কের চাহিদা এবং বিক্রি বেশি। অথচ এসব দেখার বা নিয়ন্ত্রণ করার কেউ নেই।  হার্ডডিস্কের পাশাপাশি বাজারে ছড়িয়ে পড়ছে নকল মেমোরি কার্ড। স্যামসাং কোনও মেমোরি কার্ড উৎপাদন না করলেও এর নাম ব্যবহার করে বিক্রি হচ্ছে ম‌‌‌েমোরি কার্ড। মেমোরি কার্ড ভর্তি স্যামসাংয়ের লোগোযুক্ত প্যাকেট দেখে বোঝার উপায় নেই যে এগুলো স্যামসাং এর নয়, নকল মেমোরি কার্ড। খোঁজ করে জানা গেছে, স্যামসাং কোনও ধরনের মেমোরি কার্ড উৎপাদন ও বিক্রি করে না। স্যামাংয়ের নাম ভাঙিয়ে নকল এসব কার্ড এক ধরনের অসাধু ব্যবসায়ীরা তৈরি করে বাজারজাত করছে। নিম্নমানের এসব কার্ড দামেও সস্তা।

ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হলে যা যা করবেন

আমরা অনেকেই Facebook অসাবধানতার সাথে ব্যাবহার করি। একটু অসাবধানতার কারনে হ্যাকিং হয়ে জেতে পারে আপনার ফেসবুক আইডি। আপনার ফেসবুক আইডি হ্যাকিং হয়ে থাকলে প্রাথমিক ভাবে কি করা যেতে পারে তার সঠিক নির্দেশনার অভাবে ফেসবুক অ্যাকাউন্টটি শেষ পর্যন্ত হাত ছাড়া হয়ে যায়।

নীচের Step গুলা সঠিক ভাবে অনুসরণ করে আপনার হারান ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পেতে পারেন:
* এই লিঙ্ক টায়  Click Here  প্রবেশ করুন।
* My Account Is Compromised এ ক্লিক করে করেন।
* Identify Your Account থেকে আপনার একাউন্ট শনাক্ত করতে-
Email or phone number কিংবা Facebook username অথবা your name and a friend’s name এই তিনটি অপশনের যেকোন একটিতে প্রয়োজনীয় তথ্য দিয়ে SEARCH বাটনে ক্লিক করুন।
* Security Check অপশনে ক্যাপচা এন্ট্রি করে করুন।
* আপনার একাউন্টির ছবি সহ User Name থাকবে, This Is My Account ক্লিক করে এগিয়ে যান।
* এখানে আপনার ব্যবহৃত পুরনো পাসওয়ার্ড প্রবেশ টাইপ করুন।
* ফেসবুক তথ্যগুলো সঠিক দেখলে পরবর্তী ধাপ গুলো আপনাকে দিবে, সেভাবে এগুলে আশা করি আপনার ফেসবুক আইডি ফিরে পাবেন।

বিশ্ব টেলিযোগাযোগ তথ্য সংঘ দিবস আজ

আজ ১৭ মে রোববার বিশ্ব টেলি যোগাযোগ তথ্য সংঘ দিবস আন্তর্জাতিক টেলিযোগাযোগ ইউনিয়নের  ITU ১৫০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও দিবসটি পালন করা হচ্ছে দিবসটি উপলক্ষে ডাক, টেলিযোগাযোগ তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং এর আওতাধীন প্রতিষ্ঠান-বিটিআরসি, বিটিসিএল, টেলিটক, বাকেশী, বাংলাদেশ ডাক অধিদপ্তর, মোবাইল অপারেটরসহ টেলিযোগাযোগ সেবা প্রদানকারী প্রতিষ্ঠানসমূহ দিবসটি উদযাপন উপলক্ষে ঢাকায় ১৮ ১৯ মে, দুদিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করেছে
অনুষ্ঠানটি বাংলাদেশ বেতার টেলিভিশন সরাসরি সম্প্রচার করবে। উপলক্ষে বাংলাদেশ ডাক অধিদপ্তর একটি স্মারক ডাক টিকিট প্রকাশ করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মারক ডাক টিকিট অবমুক্ত করবেন।




সফটওয়্যার ছাড়া কিভাবে ফোলডার লক করবেন তা জেনে নিন  

কম্পিউটারের মধ্যে আপনার কিছু গুরুত্বপূর্ণ ফাইল বা ফোল্ডার যেগুলা আপনি লক করে রাখতে চান । অনেকেই বিভিন্ন ধরনের সফটওয়্যার ব্যবহার করে লক করে রাখার জন্য আবার অনেকেই হাইড করে রাখে।

তাহলে এবার জানা যাক কিভাবে সফটওয়্যার ছাড়া ফোলডার লক করবেন।

প্রথমে আপনি আপনার যে ফাইল বা ফোল্ডার লক করবেন তার মধ্যে যান। তারপর ফোল্ডারের উপর মাউসের রাইট বাঁটন ক্লিক করুণ। তারপর Go to Properties। নতুন যে উইন্ডো আসবে তারমধ্যে Security Option আছে সেখানে যান।
এবার যে নতুন উইন্ডো আসবে সেখানে Advanced Option পাবেন সেখানে click করলে আর একটি নতুন উইন্ডো আসবে সেখানে গিয়ে Change Permissions এর মধ্যে যান। নতুন আর একটি উইন্ডো আসবে সেখানে গিয়ে Edit এ Click করুণ। সেখানে দেখতে পাবেন Permission নামে একটা টেবিলের মত দেয়া আছে সেখানে দেখতে পাবেন Allow And Deny লিখা। Deny এর মধ্যে Click করলে সব সিলেক্ট হয়ে যাবে। deny এর মধ্যে Click করুণ। এখন আপনার কাজ হচ্ছে এখন OK OK Yes OK Ok দিয়ে বের হয়ে আসা। এখন আপনি দেখতে পাবেন আপনার যে ফোল্ডারের মধ্যে সিকিউরিটি দিয়েছেন তা আপনি ছারা আর কেউ খুলতে পারবে না।
সিকিউরিটি আবার খুলবো কীভাবে । 
এর জন্য আপনাকে বেশি কিছু করতে হবে না। আগের মত করে ফোল্ডারের মধ্যে মাউসের Right Button Click করবেন। Properties এর মধ্যে যান। তারপর Security, তারপর Advanced এর মধ্যে যান। নতুন যে উইন্ডো আসবে সেখানে গিয়ে Change Permissions এর মধ্যে ক্লিক করলে আপনার যে নতুন উইন্ডো আসবে এর মধ্যে Remove অপশন পাবেন। Remove এর মধ্যে Click করে OK OK OK দিয়ে বের হয়ে আসলে আপনার ফোল্ডার বা ফাইল আগের মত হয়ে যাবে।
Thank you

 

0 comments:

Post a Comment